Wednesday, October 28, 2009

0 কৌতুক

Date: Wednesday, October 28, 2009 3:15 AM
Category:
Author: রেজওয়ান
Share:
Responds: 0 Comment

একজন আদর্শ পুরুষ কখনো নেশা করে না, কখনো নাক ডাকে না, কখনো টেলিভিশনে খেলা দেখে না, কখনো বউয়ের সঙ্গে তর্কে যায় না এবংএকজন আদর্শ পুরুষের কখনো অস্তিত্ব থাকে না।

দুই বন্ধুর মধ্যে কথা হচ্ছে—
প্রথম বন্ধু: আমি এখন আর আমার বউয়ের সঙ্গে থাকি না।
দ্বিতীয় বন্ধু: কেন কেন?
প্রথম বন্ধু: তুই কি এমন কারও সঙ্গে থাকতে পারবি যে নেশা করে, সিগারেট খায়, রাতে দেরি করে বাসায় ফেরে?
দ্বিতীয় বন্ধু: কোনো দিনও না।
প্রথম বন্ধু: আমার বউয়েরও একই কথা।

প্রথম বান্ধবী: জানিস, আমার স্বামী এখন কোথায় আছে?
দ্বিতীয় বান্ধবী: কেন, কোথায়?
প্রথম বান্ধবী: র্যাবে।
দ্বিতীয় বান্ধবী: ওয়াও! কখন গেছে?
প্রথম বান্ধবী: গত রাতে র্যাব তাকে ধরে নিয়ে গেছে।

স্বামী: যখন আমি থাকব না তখন দেখবে আমার মতো এমন মানুষ তুমি আরেকজন খুঁজে পাবে না!
স্ত্রী: আমার কি মাথা খারাপ হয়েছে যে আমি তোমার মতো আরেকজন মানুষ খুঁজতে যাব!

স্বামী: আমি আজ তোমাকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ বানাব।
স্ত্রী: তাই! শুনে ভালো লাগল। আমিও তোমাকে খুব মিস করব।

ঝগড়ার একপর্যায়ে মহা ক্ষিপ্ত স্ত্রী বলছেন, ‘তোমার এই পোড়া সংসারের কপালে ঝাঁটার বাড়ি দিই আমি!’ হাসতে হাসতে স্বামী বললেন, ‘যাক, এত দিন পর তাহলে ঘরের সব ময়লা দূর হবে বলে মনে হচ্ছে!’

এক মহিলা তাঁর স্বামীর অফিসে গিয়ে এক নারী-কর্মচারীর গলায় সোনার দামি চেইন দেখে ভীষণ অবাক। বাসায় ফিরে তিনি স্বামীকে অনুযোগের সুরে বলছেন, ‘তোমার অফিসের ওই কর্মচারী মহিলাকে দেখেছ, কী দারুণ একটা সোনার চেইন পরেছে! এত বেতনের চাকরি করেও তো তেমন একটা চেইন দিতে পারলে না আজ পর্যন্ত!’ স্বামী বেখেয়ালে বলে ফেললেন, ‘আরে দূর, ওটা তো সস্তা দামের ইমিটেশন। গুলিস্তানের মোড়ে কত পাওয়া যায়!’

Artikel Terkait :



Post a Comment